স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে মেহেরপুর জেলা প্রশাসনের সাড়াশি অভিযান

মেহেরপুরে করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন জায়গায় সাড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করণ এই অভিযানে মাস্ক না পরায় অনেককেই জরিমানাও করা হয়েছে। সেই সাথে পথচারি, বিভিন্ন দোকানগুলোতে এবং যানবাহন চলাচলের ক্ষেত্রে জরিমানার পাশাপাশি সতর্ক করেও দেওয়া হয়েছে।

সোমবার সকাল থেকে প্রায় তিন দফা স্বাস্থ্যবিধি নিশ্চিতে জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কতৃক অভিযান পরিচালনা করা হয়। দুপুরের অভিযানে মাস্ক না পরার অপরাধে ৪ জনের কাছ থেকে ১ হাজার ৫শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাদুদুল হাসান এর নেতৃত্বে শহরের বিভিন্ন জায়গায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করণের জন্য অভিযান পরিচালিত হয়। এসময় মেহেরপুর বড় বাজারের চাউল ব্যবসায়ী আমজাদ হোসেনের আটশত টাকা,আবুল গার্মেন্টসের চারশত টাকা, লিয়াকত সাইকেল স্টোর কে দেড়শত টাকা এবং সামীর স্টোর কে দুই শত টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি বেশ কিছু দোকানদার ও পথচারিকে তাদেরই টাকাই মাস্ক কিনে পরিয়ে দেওয়া হয়।

অভিযান পরিচালনাকালে নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাদুদুল হাসান বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে হলে মাস্ক পরিধান করতে হবে। যারা মেহেরপুর শহরের ভিতরে মাস্ক ছাড়া চলাচল করছে তাদেরকে সতর্ক করা হচ্ছে এবং কিছু কিছু মানুষের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসন থেকে সকালে দুপুরে বিকালে প্রয়োজন বোধে রাতেও ভ্রাম্যমান আদালত চালানো হবে। করোনা প্রতিরোধে জন সচেতনতা তৈরির লক্ষে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

মেপ্র/এমএফআর