হরিণাকুণ্ডুতে অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহের হরিনাকুণ্ডু উপজেলার ভায়না ইউনিয়নের বাকচুয়া লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইিদুর রহমান
( দুদু) রহমানের অপসারণ ও অভিযুক্ত পকেট ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়টির সাবেক অবিভাবক সদস্য, অভিভাবক,শিক্ষার্থী সহ এলাকাবাসীর একাংশ।

বুধবার(১২ জানুয়ারি) সকালে ১১টায় বাকচুয়া লক্ষিপূর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে সাবেক অবিভাবক সদস্য মনু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বিদ্যালয়ের অবৈধ ব্যবস্থাপনা কমিটি বাতিল ও দূর্ণীতিবাজ প্রধান শিক্ষকের অপসারনের দাবী জানিয়েছেন।

সাবেক ব্যবস্থাপনা কমিটির অবিভাবক সদস্য ও মানববন্ধনের সভাপতি মনু মিয়া তার বক্তব্যে বলেন, কোনও নির্বাচন বা সদস্যদের ভোটাধিকার ছাড়াই প্রধান শিক্ষক চাপের মূখে ঘরে বসেই এই কমিটি গঠন করেছে,। দুর্নীতিবাজ এই প্রধান শিক্ষক ইতিপূর্বে বেশ কয়েকটি নিয়গে নিয়গ প্রতি ৬ থেকে প্রায় ১০ লক্ষ টাকা বানিজ্য করা সহ নিয়োগ বানিজ্যের টাকা আত্মসাৎ করার লক্ষেই এই অনিয়ম করে পকেট ব্যবস্থাপনা কমিটি করা হয়েছে জানিয়েছেন।

সাবেক অবিভাবক সদস্য বিপুল মন্ডল বলেন এই প্রধান শিক্ষক একজন দুর্নীতিবাজ ,তাঁর অপকর্মের কথাবলে শেষ করা সম্ভব নয়, বাকচুয়া ও লক্ষিপূর এই দুই গ্রামের মানুষের চাওয়া ছিলো নির্বাচনের মধ্যদিয়ে একটি সচ্ছো কমিটি উপহার দেওয়া কিন্তু বসির ও রাজু মাস্টারের যোগসাজশে প্রধান শিক্ষক অনিয়ম করে এই কমিটি করেছে, আমি এই অন্যায় কমিটি বাতিল সহ প্রধান শিক্ষক সাইদুর রহমানের অপশাসনের দাবী জানাচ্ছি।

বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী লিমা খাতুনের পিতা শামিম আহম্মেদ, বিদ্যালয়টির সহকারী শিক্ষক জয়নুল আবেদীন,মনিরুজ্জামান একই বক্তব্য উপস্থাপন করেন।

মানববন্ধনে অংশ নেওয়া ছাত্র ও ছাত্রীরা বলেন, প্রধান শিক্ষক স্কুলে উন্নয়ন না করে স্কুলের মাটি ও স্কুলের জমিতে থাকা আম,কাঠাল ও লিচু বিক্রির টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করেছে। উল্লেখ্য মানববন্ধনে স্কুলের ছাত্র ছাত্রী সহ তাদের অবিভাবক ও এলাকার সাধারণ মানুষ অংশগ্রহন করে।