হরিণাকুণ্ডুতে বিপ্লবী বাঘা যতীনের ১৪০তম জন্মবার্ষিকী পালিত

শ্রদ্ধার্ঘ নিবেদন, বিপ্লবী বীরের জীবন ইতিহাস নিয়ে আলোচনা সভাসহ নানা আয়োজনে ঝিনাইদহের হরিণাণ্ডুতে পালিত হয়েছে বিপ্লবী বাঘা যতীনের ১৪০তম জন্মবার্ষিকী।

তৎকালীন ভারতবর্ষে ব্রিটিশ বিরোধী আন্দোলনের সশস্ত্র দলের প্রধান বিপ্লবী বীর যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় (বাঘা যতীন) এর ১৪০ তম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে উপজেলার দৌলতপুর ইউনিয়নের রিশখালী গ্রামে তার পৈত্রিক ভিটা প্রাঙ্গণে ‘বাঘা যতীন একাডেমি’র উদ্যোগে কর্মসূচি পালিত হয়েছে।

বিপ্লবী এই বীরের স্মৃতিচারণমূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক ও বাঘা যতীন একাডেমির সভাপতি সরোজ কুমার নাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) রাজিয়া সুলতানা চৌধুরী, একাডেমীর সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সরোয়ার জাহান বাদশা, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বলেন, উপমহাদেশের বিপ্লবী এই বীরের বীরত্বের ইতিহাসের সাথে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। এছাড়া তার স্মৃতি রক্ষার্থে একাডেমির ভবন নির্মাণসহ নানা উদ্দ্যোগ নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।