হরিণাকুণ্ডুতে মাছের সাথে শত্রুতা, বিষপ্রয়োগে লক্ষাধীক টাকার মাছ নিধন

হরিণাকুণ্ডুতে মাছের সাথে শত্রুতা, বিষপ্রয়োগে লক্ষাধীক টাকার মাছ নিধন

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে পুকুরে বিষ প্রয়োগ করে লাক্ষাধীক টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। গত বুধবার গভীর রাতে উপজেলার ফলসী ইউনিয়নের পারফলসী গ্রামের শরিফুল ইসলামের পুকুরে এই বিষ প্রয়োগ করা হয়।

পুকুর মালিক শরিফুল ইসলাম জানান, ৪০ শতক জায়গার উপর আমি পুকুর খনন করে কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছি। এবার পুকুরে রুই, কাতলা, চিতল, সিলভার কার্প, গ্রাসকার্প, তেলাপিয়া, পুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছের পোনা দিয়েছিলাম। মাছের পোনা এবং খাবার খরচ বাবদ আমার প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।

গতকাল বৃহস্পতিবার সকালে এক প্রতিবেশি পুকুরে মরা মাছ ভাসতে দেখে খবর দেয়। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও পুকুর পাড়ে একটি বিষের বোতল পড়ে থাকতে দেখি। পরে বুঝলাম পুকুরে বিষ প্রয়োগের কারনেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১ লাক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, আমি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার সন্তান ও বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থক। চলমান রাজনৈতিক পরিস্থিতির কারনে এলাকার বেশকিছু ব্যক্তি প্রকাশ্যে ও গোপনীয়ভাবে আমার ক্ষতি করার চেস্টা করে আসছে। তারাই শত্রুতা করে এমন কাজ করতে পারে বলে ধারণা করছি। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলে তিনি জানান।

এব্যাপারে হরিণাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আজিফ বলেন, খবর পেয়েছি। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।