হরিণাকুন্ডতে করোনা আক্রান্ত হয়ে একদিনে স্বামী-স্ত্রীসহ ৬ জনের মৃত্যু

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে স্বামী-স্ত্রীসহ ৬ জন মৃত্যু বরন করেছে । শনিবার সন্ধ্যায় ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হরিণাকুন্ডু পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রাজ্জাকের স্ত্রী বুলবুলি খাতুন (৫৫) ।

এছাড়া একই দিন সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে তৈলটুপি গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করে নুরুদ্দিন বিশ্বাসের স্ত্রী হোসনে আরা (৫০) এবং রাত ৯টার দিকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করে তার স্বামী নুরুদ্দিন বিশ্বাস (৫৭)। মাত্র তিন ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়। রাত ১০ টার দিকে করোনা উপসর্গ নিয়ে তৈলটুপি গ্রামের মতিয়ার রহমান (৫০) নিজ গ্রামে মৃত্যুবরণ করেন। রবিবার সকাল ৭টার দিকে হরিশপুর গ্রামের আব্দুল আজিজের স্ত্রী বেলী খাতুন (৫৫) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রোববার সকাল ৯টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় উপজেলার মান্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রশিদ খান (৫২)।

হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জামিনুর রশিদ জানান, মারা যাওয়া ছয় জনের মধ্যে দুইজন করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও চার জন। ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ জন। এ পর্যন্ত উপজেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৩১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬৭ জন। অবশিষ্ট ১৬৪ জন হাসপাতাল ও নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। এ নিয়ে উপজেলায় করোনা ও উপসর্গে মৃতের সংখ্যা দাঁড়াল ২৫ জনে।

হরিণাকুন্ডু ইসলামিক ফাউন্ডেশনের দাফন কমিটির সদস্য ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মঈন উদ্দীন আহমেদ জানান, ইসলামী ফাউন্ডেশনের তত্বাবধানে মৃতদের দাফন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।