হরিনাকুণ্ডুতে প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা প্রাণী সম্পদ চত্ত্বরে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

‘পূষ্টি,মেধা,দারীদ্র বিমচণ’ প্রাণীসম্পদ প্রদর্শনীর আয়োজন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার সকালে উপজেলা প্রাণী সম্পদ ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে আয়োজন করা হয়।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জ্বল কুমার কুন্ডু।

প্রাণী সম্পদ সম্পসারন কর্মকর্তা ডাঃ সুলতানা বেগম এর সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। বিশেষ অতিথি পৌর মেয়র ফারুক হোসেন, জোড়াদহ ইউপি চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম বাবু (মিয়া), চাঁদপুর কামাল হোসেন, দৌলতপুর আবুল কালাম আজাদ,প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান।

এই প্রদর্শনীর লক্ষ্য এবং উদ্দেশ্য হলো, খামারিদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেওয়া, সাধারণ মানুষকে নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা দেওয়া। তেমনিভাবে মানুষকে বিভিন্ন ধরনের পশু পাখির সাথে পরিচয় করিয়ে দেওয়া। সেই সাথে গবাদি পশুর উৎপাদন বৃদ্ধি করার মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়ন করা।

উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। গবাদী পশু কৃষকদের প্রধান সম্পদ, তারা এই পশু গুলোকে সন্তানের মতো লালন পালন করেন। সারা দেশের ন্যায় হরিনাকুণ্ডুতে ও প্রাণীসম্পদ প্রদর্শনী চলছে। আমি সরকারের এই উদ্দেশ্যকে সাধুবাদ জানাই।

এসময় উপজেলার বিভিন্ন এলাকার খামারী ৫২টি স্টলে তাদের গবাদি পশু নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ট খামারীদের মাঝে পুরষ্কার হিসাবে চেক ও সনদপত্র বিতরণ করা হয়।