হাজারো মানুষের শ্রদ্ধায় সমাহিত হলেন ভাষা সৈনিক মুসা মিয়া

হাজারো মানুষের শ্রদ্ধা আর ভালবসায় সমাহিত হলেন ভাষা সৈনিক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব জাহিদ হোসেন মুসা মিয়া (৮৮)। তিনি বার্ধ্যকজনিত কারণে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে ইন্তেকাল করেন।

গতকাল বুধবার বাদ জোহর ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠের ঈদগাহ ময়দানে মরহুমের দ্বিতীয় জানাযার নামাজে হাজার হাজার মানুষের ঢল নামে। এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ঢাকায় তাঁর প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

বুধবার বেলা ১১টায় ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা মিয়া’র মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন অতিরিক্ত সচিব হাসনুজ্জামান কল্লোল, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা পরিষদ সচিব রেজা ই রাফিন সরকার, সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু, মসিউর রহমান,

জেলা বিএনপি’র আহবায়ক এস এম মশিউর রহমান, এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, বিএনপি, ঝিনাইদহ পৌরসভা,ঝিনাইদহ প্রেস ক্লাব, সদর ও হরিনাকুন্ডু উপজেলা পরিষদ, জেলা ছাত্র লীগ, ছাত্র দল, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সদর হাসপাতাল, শহরের স্কুল ও কলেজসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ।

তিনি ঝিনাইদহের বিশিষ্ঠ দানবীর, শিক্ষা অনুরাগী ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল এর পিতা। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ পুত্র, ২ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনা, মসজিদ, মাদ্রাসা, এতিম খানা প্রতিষ্ঠাসহ তার সেবা দানকারী প্রতিষ্ঠান জাহেদী ফাউন্ডেশন প্রতিষ্ঠার কারণে তিনার কথা সারা জীবন মানুষ মনে রাখবে।

জানাযা শেষ ঝিনাইদহ শহরের মহিষাকুণ্ডু পারিবারিক বকরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।