হাসাদাহে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ১০০ পরিবার পানিবন্দী

জীবননগর উপজেলা হাসাদাহ বাজার থেকে মহেশপুর সড়কের ড্রেনটি বেশ কিছুদিন যাবত নষ্ট হয়ে রয়েছে। এতে ১০০ পরিবার দীর্ঘদিন যাবত জলাবদ্ধতায় বন্দী হয়ে রয়েছেন।

বর্ষার পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় মহল্লাহবাসী পরিবার-পরিজন ও গরু, ছাগল, মুরগী-পাখি নিয়ে পড়েছে মহা বিপদে। একটি মাত্র ড্রেন দীর্ঘদিন যাবত অচল অবস্থায় রয়েছে, ফলে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এই সমস্যার সৃষ্টি হচ্ছে বলে সকলের অভিযোগ।

আর এই পানি বন্দীর কারণে মহল্লায় বসবাসকারী অনেকের শরীরে পানিবাহিত বিভিন্ন রোগ উপসর্গ দেখা দিয়েছে। বর্তমানে ঐ মহল্লাবাসী অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে।

বিষয়টি নিয়ে মহল্লাবাসীর আহছান খন্দকার, আবু জাফর, মশিয়ার রহমানসহ অনেকে অভিযোগ করে বলেন যে, আমাদের হাসাদাহ বাজার থেকে মহেশপুর সড়কে পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ করা হয়েছিল।

কিছুদিন ড্রেনটি সচল থাকলেও কিছু অসাধু ব্যক্তির নিজেদের স্বার্থে সামনের অংশের ড্রেনের উপরে ময়লা আর্বজনা, ইট, বালি দিয়ে ড্রেনটি বন্ধ করে রেখেছে। ফলে ড্রেনটির পানি চলাচল একেবারেই বন্ধ হয়ে রয়েছে। এতে আমাদের বাড়ির উঠোনে এক হাটু পানি রয়েছে। এ্ই সমস্যাটি দীর্ঘদিন যাবত অল্প একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। কারণ পানি বের হবার মত তেমন কোন ব্যবস্থা নেই।

হাসাদাহ ইউনিয়ের ৬নং ওয়ার্ডের মেম্বর কবির আহম্মদ বলেন, আমার বাড়ী ওই রাস্তা দিয়ে যেতে হয়। একবার বাড়ী থেকে বের হলে আর বাড়ীতে যেতে মন চায় না। ড্রেনের সমস্যাটি নিয়ে অনেকের সাথে কথা বলেছি, দেখা যাক কি হয় শেষ পর্যন্ত।

এ বিষয়টি নিয়ে জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান বলেন, বিষয়টি আমি জেনেছি এবং পরির্দশনে মহল্লাবাসীর সাথে কথা বলেছি। তাদের এ সমস্যাটি দ্রুত সমাধান করবেন বলে সাংবাদিকদের জানান তিনি।