হুমকির মুখে বসতবাড়ি ও স্কুলের সীমানা প্রাচীর

মেহেরপুর পৌরসভার ৪নং ওয়ার্ড শেখপাড়ায় অপরিকল্পিতভাবে পুকুর খননের কারণে হুমকির মুখে পড়েছে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ও আশেপাশের বসত বাড়ি। কবির মিয়া নামের এক ব্যক্তি নিয়মনীতির তোয়াক্কা না করে এ পুকুর খনন করছেন অভিযোগ স্থানীয়দের।
এলাকাবাসীর অভিযোগ নিয়মনীতির তোয়াক্কা না করেই গভীরভাবে পুকুর খনন করে মাটি বিক্রি করা হচ্ছে। জমির মালিক এলাকার প্রভাবশালী হওয়ার কারণে নিশ্চিত ক্ষতির কথা জানার পরেও কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। এই অপরিকল্পিত পুকুর খননের কারণে অচিরেই স্কুলের সীমানা প্রাচীর ও আশেপাশের বসতবাড়ি ধসে যাওয়ার আশংকা করছেন এলাকার লোকজন।
নাম প্রকাশ না করার শর্তে এক প্রতিবেশী জানান, একদিন প্রতিবাদ করতে গেলে মারার জন্য দেশীয় অস্ত্র (রামদা) নিয়ে তেড়ে আসেন জমির মালিক। তারপর থেকে ভয়ে কেউ কিছু বলে না।
গতকাল রবিবার সরেজমিনে দেখা গেছে, শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ও আশেপাশের বসতবাড়ির সীমানা ঘেঁষে পুরাতন পুকুর সংস্কারের নামে গভীরভাবে মাটি খনন করা হচ্ছে। পুকুর খননের মাটি ট্রাক্টর করে পার্শবর্তী গোভীপুর এলাকায় বিক্রি করা হচ্ছে। যন্ত্রদানব ট্রাক্টর চলাচলের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার রাস্তা সেইসাথে ধুলোবালিতে নষ্ট হচ্ছে এলাকার পরিবেশ।
এবিষয়ে শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহা দিবা রাব্বি’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ,আমাদের তো এখন স্কুল বন্ধ। আমি কিছু জানিনা।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপিল উদ্দিন জানান, এবিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। যেহেতু বিষয়টি এখন জানলাম অবশ্যই এবিষয়ে জরুরী পদক্ষেপ নেওয়া হবে।