২১ আগষ্টের শহীদদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

মেহেরপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু এভিনিউয়ে ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেনের বাসভবনে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুস সামাদ বাবলু বিশ্বাস।

এসময় তিনি বলেন ১৯৭৫ সালের ১৪ ই আগস্ট যে বিদেশি চক্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ভোররাতে হত্যা করেছিল তাদের সহযোগীরা তারেক জিয়া হারিশ চৌধুরী লুৎফুজ্জামান বাবু আব্দুস সালাম পিন্টু সহ অন্যান্য নেতৃবৃন্দ ও তৎকালীন প্রাইম মিনিস্টার বেগম খালেদা জিয়ার মতেই বিদেশ থেকে আনা গ্রেনেড দিয়ে বিদেশি ট্রেনিং প্রাপ্ত জেহাদিদের ভাড়াকরে হামলা চালানো হয়। সে দিনের আওয়ামী লীগের সভাপতি আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মূল টার্গেট করে হামলা চালানো হয়েছিলো। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তিনি যখন বেঁচে আছেন, ১৫ আগস্ট হত্যাকান্ডের বিচার হয়েছে ২১ আগস্ট হত্যাকান্ডেরও বিচার হবে ।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোখলেসুর রহমান খোকন প্রমুখ।

মেপ্র/এমএফআর