৪ বছর জেল খেটেও দেশে ফেরা হলোনা দীপকের

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করায় দীর্ঘ ৪ বছর জেল খেটে আপন ঠিকানায় ফিরতে পারলো না ভারতীয় নাগরিক দীপক কুমার ঠাকুর।বিএসএফ আইনের জটিলতা দেখিয়ে দীপকে দেশে ফিরিয়ে নিতে অপারগতা প্রকাশ করায় তাকে বাংলাদেশে ফিরিয়ে আনা হয়।

বিজিবি সুত্রে জানাগেছে বিহার রাজ্যের সমস্তিপুর জেলার ওয়ারিশ নগর থানার মনিহার গ্রামের শ্রী রাম নরেশ ঠাকুরের ছেলে দীপক কুমার ঠাকুর (৩৫)নামের ২০১৯ সালের অবৈধভাবে বাংলাদেশে আসায় পিরোজপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। অনুপ্রবেশর দায়ে ৪ বছর জেল হয় দীপকের।

গতকাল বৃহস্পতিবার ১২ টার দিকে দর্শনা জয়নগর চেকপোষ্ট দিয়ে দীপককে পাঠানোর জন্য বিএসএফকে পত্র দেয় বিজিবি।পতাকা বৈঠক বসে জয়নগর চেকপোষ্ট শুন্য রেখায়। এ সময় বিএসএফের পক্ষ থেকে জানানো হয় দীপকের কোন অভিভাবক না আসায় তাকে ফেরত নেওয়া সম্বব হচ্ছে না।পরবর্তীতে দীপকের অভিভাবকের সন্ধান পাওয়া গেলে তাকে ফেরত নেওয়া হবে।দীর্ঘ ৪ বছর জেল খেটে আপন ঠিকানায় পিরতে না পেরে আবারো দীপককে ফিরে আসতে হলো বাংলাদেশের কারাগারে।বিজিবি দীপককে পুলিশের হাতে তুলে দেয়।পুলিশ তাকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে পাঠায়।

এ সময় বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা চেকপোষ্ট আই সিপির ইনচার্জ আব্দুল জলিল,দর্শনা থানার এস আই সোহেল রানা,দর্শনা ইমিগ্রেশনের এস আই মোর্শদ,এস আই আবু হানিফ,এ এস আই আব্দুল মমিন,বি এসএফের পক্ষে উপস্থিত ছিলেন,গেদে বিএসএফের কোম্পানী কমান্ডার বিধাস চন্দ্র।