৫ কোটি টাকা হাতিয়ে চম্পট

কথিত ‘অরণ্য কেয়ার ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন রানাকে গ্রেফতার ও সঞ্চয় ফিরে পাবার দাবিতে ফাউন্ডেশনের সদস্য ও প্রতারণার শিকার কর্মচারীরা ঝিনাইদহে মানববন্ধন করেছে। সকাল ১০টার দিকে শৈলকুপা উপজেলা পরিষদ রোডে তারা এ কর্মসূচি পালন করে।

সদস্যরা অভিযোগ করেন ফাউন্ডেশনের নামে প্রতারণা, অর্থ আত্মসাৎ ও জালিয়াতির আশ্রয় নিয়ে সমস্ত অফিস গুটিয়ে নেয়া হয়েছে। তারা পরিচালকের গ্রেফতার ও বিচার দাবি করেছে।

প্রসঙ্গত জলবায়ু পরিবর্তন রোধ ও সমাজসেবার নামে কথিত ‘অরণ্য কেয়ার ফাউন্ডেশন’ ঝিনাইদহের শৈলকুপা, হরিণাকুন্ডুসহ ৩ জেলা থেকে ৫ কোটি টাকার বেশী হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

গাছের চারা বিতরণ, সেলাই প্রশিক্ষণ ও প্রশিক্ষণ শেষে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ আর স্বল্প সুদে দীর্ঘ মেয়াদী লোন এবং বয়স্ক ভাতার কথা বলে বিভিন্ন ইউনিয়নে তারা সদস্য সংগ্রহ আর সঞ্চয় সংগ্রহ করেছিল।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা, গোয়েন্দা সংস্থাসহ সংশ্লিষ্ট অফিসগুলি আইনগত ব্যবস্থা নিবে বলে জানিয়েছে।

তবে এখনো অধোরা হয়েছে প্রতিষ্ঠানটির পরিচালকসহ কর্মকর্তারা। উল্টো ফাউন্ডেশনের সদস্য ও কর্মচারীদের বিরুদ্ধে মামলার হুমকি ও অভিযোগ করছে নিবন্ধন বিহীন কথিত অরণ্য কেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক আনোয়ার হোসেন রানা। তার বাড়ি ঝিনাইদহের হরিণাকুন্ড উপজেলাতে।