৭ তারিখ থেকে জেলায় করোনা ভ্যাকসিন প্রয়োগ, মেহেরপুরে প্রথম ধাপে দেওয়া হবে ৬ হাজার

মেহেরপুরসহ সারা দেশে আগামী ৭ ফেব্রয়ারি জেলায় জেলায় করোনার ভ্যাকসিন প্রয়োগের উদ্বোধন করা হবে। প্রথম ধাপে মেহেরপুরে ৬ হাজার জনকে দেওয়া হবে এই ভ্যাকসিন। জেলার তিন উপজেলায় ইতিমধ্যে ১৬ টি করোনা ভ্যাকসিন বুথ প্রস্তুত করা হয়েছে।

এর মধ্যে মেহেরপুর জেনারেল হাসপাতালে ৮টি , সিভিল সার্জনের সংরক্ষিত ২টি, মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি ও গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি। ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে প্রথম ধাপে অগ্রাধিকার পাবে করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধারা, মুক্তিযোদ্ধারা ও সাধারণ মানুষের ভিতর ৫৫ বছরের উর্দ্ধে যারা আছেন।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এস কথা জানান জেলা প্রশাসক ড. মোহম্মদ মুনসুর আলম খান। তিনি আরও বলেন, ৬ হাজারের বেশি যদি চাহিদা থাকে তবে আমরা পরবর্তিতে আরও চাহিদা পাঠাবো। করোনা ভ্যাকসিন নিতে www.surkkha.gov.bd এই ওয়েবসাইট থেকে রেজিট্রেশন করতে হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সিভিল সার্জন ড. নাসির উদ্দিন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ভ্যানসিন নেওয়া নিয়ে যে সমস্ত অপপ্রচার চালাচ্ছে একটি পক্ষ এটা ভিত্তিহীন। ইতিমেধ্য বাংলাদেশে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। তাদের মধ্যে কোন ধরণের পাশ^প্রতিক্রিয়া দেখা যায়নি।

জন সাধারনের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নির্ভয়ে ভ্যাকসিন নিতে পারবেন। এটা নিয়ে ভয়ের কিছু নেই। প্রথম ধাপে আমরা ১২ হাজার ডোজ পেয়েছি। একজন মানুষকে ২টি করে ডোজ প্রয়োগ করতে হবে। প্রথম ভ্যাকসিন নেওয়ার ৪ সপ্তাহ পর আবার দ্বিতীয় ডোজ নিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী। করোনার ভ্যানসিন নিয়ে গুজবে কান না দেওয়ার পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন, জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু, মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক আল আমিন, বাসস প্রতিনিধি দিলরুবা, চ্যানেল ২৪ প্রতিনিধি রাশেদ, ভোরের কাগজ প্রতিনিধি এম এফ রুপক সহ দুই প্রেস ক্লাবে সাংবাদিকগন।

মেপ্র/এমএফআর